বাংলাদেশের হিন্দু আইন পরিবর্তনের প্রতিবাদ এবং ঢাকেশ্বরী মন্দিরের সেবায়েত পুর্নহালের দাবিতে শুক্রবার বিকালে রাজধানীর শাহাবাগ মোড়ে মানববন্ধন শেষে মশাল মিছিল করেন বাংলাদেশ হিন্দু আইন পরিবর্তন প্রতিরোধ কমিটি সহ কয়েকটি হিন্দু সংগঠন। মিছিলটি শাহাবাগ মোড়ে থেকে টি এস সি চত্বর হয়ে পুণরায় শাহাবাগ মোড়ে এসে শেষ হয়।

মানববন্ধনে বক্তারা জানান বাংলাদেশের ঢাকেশ্বরী জাতীয় মন্দির একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। পূজা উদযাপন পরিষদ সহ কয়েকটি বিতর্কিত হিন্দু সংগঠন পূজা করার জন্য লিখিত অনুমতি নিয়ে কৌশলে মন্দিরে প্রবেশ করেন এবং একপর্যায়ে সেবায়েতকে সরিয়ে সম্পূর্ণ মন্দির নিজেদের আয়ত্তে নিয়ে এখন বিভিন্ন রাজনৈতিক ও সংগঠনিক কার্যকলাপ চালাচ্ছে। এতে ঢাকেশ্বরী মন্দিরের পবিত্রতা নষ্টসহ পূজায় বিঘœ সৃষ্টি ও মন্দিরের সুনাম নষ্ট হচ্ছে বলে অভিযোগ করা হয়।

উপস্থিত বক্তারা আরো জানান ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদসহ অন্যান্য সংগঠন মন্দির অভ্যন্তরে সভা সমাবেশ করে দেশি বিদেশি সংস্থার সহজ সান্নিধ্যে নিজেদের পকেটভারীতে মগ্ন। সরকারকে বোকা বানিয়ে তারা যে কোন দাবি আদায় করছে খুব সহজে এবং উক্ত মন্দিরে বাণিজ্যিক কার্যক্রম চালিয়ে সাংগঠনিকভাবে আরো শক্তিশালী হচ্ছে।

মানববন্ধনে উপস্থিত বক্তারা ঢাকেশ্বরী মন্দিরে ধর্মীয় অনুষ্টান ব্যতীত মন্দিরের অভ্যন্তরে সংগঠনিক ও রাজনৈতিক কার্যকলাপ নিষিদ্ধ এবং ধর্ম বিরোধী কার্যক্রম ও বাণিজিক কার্যক্রম বন্ধের দাবি জানান।

মশাল মিছিল শেষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পবিত্রতা রক্ষার্থে মন্দির পরিচালনায় সরকারী হস্তক্ষেপসহ হিন্দু আইন পরিবর্তন না করার জন্য সরকারের নিকট তারা জোরালো দাবি জানানো হয়।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You missed